ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়ায় দিনেদুপুরে যুবককে আটকিয়ে গুলি করে হত্যা চেষ্টা

এম জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নে দিনদুপুরে ইনকিয়াদুর রহমান আবিদ (২৬) নামে এক যুবককে গুলি করে হত্যার চেষ্টা করা হয়েছে। মঙ্গলবার (৪ এপ্রিল) বিকাল সাড়ে তিনটার দিকে ঢেমুশিয়া ইউনিয়নের আম্মারডেরাস্থ জমিদার বাড়ির পৈত্রিক অংশের জায়গা ও রাইচ মিল দখলে বাধা দেওয়ায় ক্ষিপ্ত হয়ে স্থানীয় বাহাদুর মিয়ার ছেলে হোছাইনুল নামের অস্ত্রধারী ঘটনাস্থলে আবিদ নামের ওই যুবককে আটকিয়ে গুলি করেছে বলে অভিযোগ উঠেছে।
গুলিবিদ্ধ আবিদ ঢেমুশিয়া ইউনিয়নের আম্মারডেরা এলাকার জমিদার পরিবারের মরহুম আতিকুর রহমান চৌধুরী ওরফে মামুন মিয়ার ছেলে।
গুরুতর আহত আবিদকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন, ওই যুবকের একটি পায়ের হাঁটুতে গুলিবিদ্ধ হয়েছে। তাঁর শাররীক অবস্থা অবনতি হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিতে হবে।

গুলিবিদ্ধ যুবক আবিদের মাতা রোখসানা আখতার (৪৪) অভিযোগ করেছেন, আমার ছেলেকে গুলি করার সময় ঘটনাস্থলে আমার ভাসুর বাহাদুর মিয়া, তার স্ত্রী সেতারা বেগম ঝুনু, অপর ভাই হোসনে আলম নিয়ামত, ভাইয়ের স্ত্রী শামীম কাউছার উপস্থিত ছিলেন। তারা সবাই এসময় আমার ছেলেকে ঘিরে ধরে আটকে রাখলে একপর্যায়ে অস্ত্রধারী সন্ত্রাসী হোসাইনুল ইসলাম আমার ছেলে আবিদকে খুব কাছ থেকে গুলি করে।

এ ঘটনার পেছনে চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সাবেক সভাপতি লায়ন সেতারা গাফফার এর ইন্ধন রয়েছে বলে অভিযোগ করেছেন গুলিবিদ্ধ যুবক আবিদ ও তার মা রোখসানা আখতার। তিনি জড়িত সবাইকে বিভিন্নভাবে সহযোগিতা দেন।

এলাকাবাসী জানিয়েছেন, ঢেমুশিয়া ইউনিয়নের আম্মারডেরা জমিদার বাড়ির মরহুম সোলতান মিয়ার ছেলে মরহুম আতিকুর রহমান মামুন মিয়ার পৈতৃক অংশের জায়গা জমি দখলে নিতে অপর ভাই বাহাদুর মিয়া দীর্ঘদিন ধরে অপচেষ্টা চালাচ্ছে। এরই জের ধরে ঘটনাটি ঘটেছে।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, গুলিবিদ্ধ আবিদকে দেখতে হাসপাতালে গিয়েছিলাম, তার চিকিৎসার খোঁজ খবর নিয়েছি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: